English Version

শ্রীমঙ্গলে বলৎকারের অভিযোগে প্রধান শিক্ষককে সাময়িক বহিষ্কার ও তদন্ত কমিটি গঠন

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

কে এস এম আরিফুল ইসলাম, মৌলভীবাজার: মৌলভীবাজারের শ্রীমঙ্গলে বলৎকারের অভিযোগে স্বনামধন্য ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান বিটিআরআই উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সায়েক আহমদকে সাময়িক বহিষ্কার এবং তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন।

গত মঙ্গলবার (১লা ডিসেম্বর) বিকালে উপজেলার বিটিআরআই উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষকের বাসভবনে এ ঘটনাটি ঘটে। উক্ত স্কুলের দশম শ্রেণি পড়ুয়া এক শিক্ষার্থী প্রধান শিক্ষক সায়েক আহমেদের বিরুদ্ধে বলাৎকারের অভিযোগ তুলে।

এ ঘটনায় মঙ্গলবার রাতে সামাজিক যোগাযোগ মাধ্যমের মারফতে ভাইরাল হওয়ার পরে ঘটনাস্থলে গিয়ে জানা যায়। ওই শিক্ষার্থীকে বাসায় কিছু কাগজপত্র দেখানোর কথা বলে বিকেল তিনটা সাড়ে তিনটার দিকে তার বাসায় আসতে আহ্বান জানান। পরবর্তীতে ওই শিক্ষার্থী কথামতো উনার সাথে মুঠোফোনে যোগাযোগ করে উনার বাসায় যায়।

এক সময় শিক্ষার্থীকে নিয়ে যান উনার সোয়ার ঘরে (বেডরুম) নিয়ে বলেন আমার হাত-পা টিপে দাও। শিক্ষার্থীটি শিক্ষকের সম্মানার্থে তার হাত পা টিপে দেওয়া শুরু করে। এভাবে কিছুক্ষণ যাওয়ার পর হঠাৎ করে ঐ শিক্ষক তাকে কু-প্রস্তাব দেন এতে শিক্ষার্থী রাজি না হলে তাঁকে বারবার বুঝানোর চেষ্টা করে এবং এই কু প্রস্তাব মেনে নেওয়ার জন্য চাপ দেয়৷

ওই শিক্ষার্থী তখন ঘাবড়ে যায় এবং পরে ঐ শিক্ষককে এক স্থানীয় ছাত্রলীগ নেতার নাম বলে সেটা শোনার সাথে সাথে ঐ শিক্ষক‌ও ঘাবড়ে গিয়ে তাকে ছেড়ে দেয়। পরবর্তীতে শিক্ষার্থীর হাতে একটি বই ধরিয়ে দেন। দিয়ে বলেন, এখানে যা কিছু হয়েছে তুমি বাহিরে গিয়ে কিছু বলবে না আর তোমার পরিবার যদি জানতে চায়। তোমাকে কেন ডেকে আনা হয়েছে তুমি বলবে যে তোমাকে এই বইটি উপহার হিসেবে দেওয়ার জন্য তোমাকে ডাকা হয়েছে।

সামাজিক যোগাযোগের মাধ্যমে জানা যায়, ওই শিক্ষার্থীর আহ্বানেই স্থানীয় এক ছাত্রলীগ নেতা ওই শিক্ষকের বাসায় গিয়ে প্রায় হাতেনাতেই ওই শিক্ষককে আটক করে এবং জিজ্ঞাসাবাদ করলে উনি সেটা স্বীকার করেন বলে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার হয়েছে।

এ বিষয়ে বিটিআরআই ডাইরেক্টর এবং বিদ্যালয় সভাপতি মোহাম্মদ আলী আমাদের বলেন, আমরা প্রধান শিক্ষক সায়েক আহমদকে সাময়িক বহিস্কার করছি। এ ঘটনায় তিন সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে এবং সাত কর্মদিবস এর ভিতর তদন্ত প্রতিবেদন উক্ত কমিটিকে দেওয়ার জন্য বলা হয়েছে। বিডিটুডেস/এএনবি/ ০২ ডিসেম্বর, ২০২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

four + 15 =