English Version

সাত বছর থেকে নওগাঁয় একটি পাকা সড়কের বেহাল অবস্থা

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

জি এম মিঠন, নওগাঁ: নওগাঁ শহরের বাইপাস (পানি উন্নয়ন বোর্ডের) আওয়াতাধীন পাকা সড়কের বেহাল দশা, জনদূর্ভোগ চরমে। প্রায় দেড় কিলোমিটার সড়কটি গত সাত বছর থেকে বেহাল অবস্থায় পড়ে থাকায় জনদুর্ভোগ বেড়েই চলেছে। সড়কটি দ্রুত সংস্কারের দাবি জানিয়েছেন স্থানীয়রা।

জানা গেছে, নওগাঁ পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের শীবপুর থেকে আমতলী পর্যন্ত প্রায় দেড় কিলোমিটার পাকা সড়ক। এরপর রয়েছে সদর উপজেলার বক্তারপুর ইউনিয়ন পরিষদ। সড়কের ওপর দিয়ে জেলার বদলগাছী উপজেলার কোলা-ভান্ডারপুর ও পাহাড়পুর বৌদ্ধবিহারে সহজে যাওয়া যায়। দেড় কিলোমিটার সড়ক গত সাত বছর আগে নওগাঁ পৌরসভা থেকে সংস্কার করা হয়েছিল।

এরপর সংস্কার না হওয়ায় পিচ ও ইটের খোয়া উঠে সড়কে বড় বড় খানাখন্দ তৈরি হয়েছে। ঝুঁকি নিয়ে চলছে যানবাহন। এছাড়া সড়কের দুই পাশ ভেঙে সরু হয়ে গেছে। বালুবাহী ট্র্রাক্টর বেশি চলাচল করায় সড়কটি ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। যেকোনো সময় বড় দুর্ঘটনা ঘটতে পারে।

শ্যামপুর গ্রামের রতন বলেন, সড়ক দিয়ে আমাদের নিয়মিত চলাচল করতে হয়। গ্রাম থেকে শাক-সবজি ও ফসল নিয়ে সড়ক দিয়ে শহরে আসতে হয়। সড়ক দিয়ে ট্রাক্টর, অটোরিকশা, ভ্যান ও রিকশা চলাচল করে। ঝুঁকিপূর্ণ সড়কটি দ্রুত সংস্কার করা জরুরি।

নওগাঁ পৌরসভার মেয়র মো. নাজমুল হক সনি বলেন, সড়কটি যদিও পানি উন্নয়ন বোর্ডের। এরপরও আমরা সাত বছর আগে সড়কটি সংস্কার করেছিলাম। সড়কটির অবস্থা বেহাল। বরাদ্দ পাঠানো হয়েছে। করোনার কারণে ফান্ড পাওয়া যাচ্ছে না। আমরা চেষ্টায় আছি।

নওগাঁ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আরিফউজ্জামান খান জানান, আমি এখানে নতুন আসায় বিষয়টি সম্পর্কে অবগত নই। তবে ঘটনাস্থল পরিদর্শন করে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে। বিডিটুডেস/এএনবি/ ১২ সেপ্টেম্বর, ২০২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

five × 3 =