English Version

সিরিজে টিকে থাকার ম্যাচে ভারতের সম্ভাব্য একাদশ

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

বিডিটুডেস ডেস্ক: ভারতীয় পেসার খলিল আহমেদকে নিয়ে দিল্লিতে ম্যাচ শেষে প্রবল আলোচনা হয়েছিল। বাংলাদেশের বিপক্ষে চার ওভারে দিয়েছেন ৩৭ রান। পেয়েছেন একটি উইকেট। ১৯তম ওভারে খলিলই বাংলাদেশের জয় প্রায় নিশ্চিত করে দিয়েছিলেন। তার ওই ওভারে চারটি বাউন্ডারি মারেন মুশফিকুর। মূলত ওই ওভারেই ম্যাচ নিজেদের করে ফেলে বাংলাদেশ।

আজ বৃহস্পতিবার রাজকোটে সিরিজ বাঁচানোর লড়াই ভারতের সামনে। আর টি-২০ সিরিজ জয়ের স্বপ্ন দেখতে শুরু করেছে বাংলাদেশ। রাজকোটে কি ভারতের বোলিং বিভাগে কোনো পরিবর্তন দেখা যাবে? অধিনায়ক রোহিত শর্মা পরিবর্তনের ইঙ্গিত দিয়ে গেলেন। সেক্ষেত্রে খলিল আহমেদের বদলে দলে শার্দুল ঠাকুরের সুযোগ পাওয়ার সম্ভাবনা প্রবল।

রোহিত বলেন, ”ব্যাটিং বিভাগে কোনো পরিবর্তনের প্রয়োজন রয়েছে বলে মনে হয় না। আমরা দিল্লিতে খারাপ ব্যাটিং করিনি। আর দিল্লির উইকেটের কথা মাথায় রেখে দল গঠন হয়েছিল। এবার রাজকোটেও তাই হবে। উইকেটের ধরণের উপর দল বাছাই নির্ভর করবে। আশা করছি রাজকোটেক উইকেট ভাল হবে।” ব্যাটিং লাইনআপে রোহিত শর্মা পরিবর্তনের কথা না বললেও মনে করা হচ্ছে রাজকোটে ভারতের ব্যাটিং লাইন আপেও পরিবর্তন আসার সমূহ সম্ভাবনা রয়েছে। লোকেশ রাহুলকে সরিয়ে মণীশ পান্ডে বা সঞ্জু স্যামসনকে খেলানো হতে পারে। সব ফরম্যাট মিলিয়ে শেষ ৮টি ইনিংসে ৩০ রানের গন্ডি টপকাতে না পারা ঋষভ পন্থকে বসিয়েও জায়গা করে দেওয়া হতে পারে স্যামসনকে।

রাজকোটের সৌরাষ্ট্র ক্রিকেট স্টেডিয়ামে আজ বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে সাতটা থেকে শুরু হবে ভারত-বাংলাদেশ দ্বিতীয় টি-২০ ম্যাচটি। বাংলাদেশ আজ জিতলে তাদের নাম লেখা থাকবে ইতিহাসে। ভারতের মাটিতে সিরিজ জয় তাদের পক্ষে সহজ হবে না বলে মনে করেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। তিনি বলেন, ”দিল্লি আর রাজকোটের উইকেটে ফারাক হবে। রাজকোটে আমাদের খেলার ধরনে পরিবর্তন থাকবে। ব্যাটিং হোক বা বোলিং, আমাদের আক্রমণ ভিন্ন হবে।” অর্থাৎ সিরিজের দ্বিতীয় ম্যাচে ভারত যে জেতার জন্য মরিয়া প্রচেষ্টা চালাবে তার ইঙ্গিত দিয়ে রাখলেন রোহিত।

ভারতের সম্ভাব্য একাদশ: রোহিত শর্মা (অধিনায়ক), শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, শ্রেয়াস আয়ার, রিশাভ পন্থ/সঞ্জু স্যামসন/, শিভাম দুবে, ক্রুনাল পান্ডিয়া, ওয়াশিংটন সুন্দর, যুজবেন্দ্র চাহাল, দীপক চাহার, শার্দুল ঠাকুর। বিডিটুডেস/এএনবি/ ০৭ নভেম্বর, ২০১৯

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

1 × four =