English Version

সিলেটের কোম্পানীগঞ্জ রহমানিয়া মাদ্রাসার ব্যতিক্রমী শিক্ষা-কার্যক্রম

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

শফিউল আলম, স্টাফ রিপোর্টার: সিলেটের কোম্পানীগঞ্জ থানা সদরে জামিয়া রাহমানিয়া মাদরাসা ব্যতিক্রমী শিক্ষা-কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে। সরজমিনে দেখা যায় নুরারী শিক্ষার্থীদের হাতের লেখা খুবই সুন্দর। তাদের লেখা দেয়ালিকা প্রকাশ করা হয়। জামিয়া রহমানিয়া সম্পর্কে জানতে চাইলে প্রিন্সিপাল মুফতি হাসান আল-হেলাল বলেন, ১২ জন শিক্ষক ও ৩৫০ জন শিক্ষার্থী রয়েছেন জামিয়া রহমানিয়ায়।

উপজেলার মেঘারগাঁও দাখিল মাদ্রাসা ও হেমায়াতুল ইসলাম দাখিল মাদ্রাসা, অন্তর্ভুক্তি প্রতিষ্ঠানের মাধ্যমে পঞ্চম ও অষ্টম, শ্রেণিতে ২৩ জন পরিক্ষায় অংশগ্রহণ করে A+, A- সহ সকলই সফলতা অর্জন করেছে। এছাড়াও ক্বওমী মাদরাসা ঐক্য পরিষদের অধীনে পরীক্ষায় ৮ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে ৪ জন মুমতাজ (A+) অর্জন করেছে এবং ক্বেরাত প্রশিক্ষণ কোর্সের পরিক্ষায় ১০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে ২ জন (মুমতায (A+) ৬ জন ১ম বিভাগে উত্তীর্ণ হয়েছে। ক্বওমী মাদরাসা ঐক্য পরিষদের আয়োজনে সাম্প্রতিক সময়ে জামিয়ায় শিক্ষক প্রশিক্ষণ কর্মশালা ২০১৯ শত শত উলামায়ে কেরামের উপস্থিতিতে সম্পন্ন হয়েছে।

এদিকে জামিয়া রাহমানিয়া মাদরাসা’র ৭ম বার্ষিক- তাফসীরুল কুরআন সম্মেলন ও সফল সম্পন্ন হয়েছে। প্রধান অতিথি ছিলেন, সুনামগঞ্জের দিরাই উপজেলাধীন পাতারিয়া ইউনিয়নের দারুল হাদিস দরগাহপুর মাদ্রাসার মুহতামিম ও শায়খুল হাদীস, শাইখুত তাফসীর, আল্লামা নূরুল ইসলাম খান। বিশেষ অতিথি হিসেবে উপস্তিত ছিলেন সুদূর ঢাকা থেকে আগত আল্লামা জুনাইদ আল-হাবিব। বিডিটুডেস/এএনবি/ ১৪ জানুয়ারি, ২০২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

11 + ten =