English Version

সুনামগঞ্জের সাংবাদিকদের সাথে জাতীয় সাংবাদিক সংস্থার শুভেচ্ছা বিনিময়

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

আল-হেলাল, সুনামগঞ্জ: ১৬ই ডিসেম্বর মহান বিজয় দিবস ও ১৪ই ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষ্যে সুনামগঞ্জের সাংবাদিকদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন জাতীয় সাংবাদিক সংস্থার কেন্দ্রীয় প্রতিনিধিবৃন্দ।

এ উপলক্ষে মঙ্গলবার রাতে দৈনিক সুনামগঞ্জ প্রতিদিন পত্রিকার পশ্চিমবাজারস্থ কার্যালয়ে অনুষ্ঠিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় সহ-সভাপতি সংবাদ সংস্থা নিউজ সিন্ডিকেট এর সম্পাদক প্রবীণ সাংবাদিক মোঃ শাহজাহান মোল্লা।

দৈনিক আওয়ার টাইম ও দৈনিক খবর পত্রিকার সুনামগঞ্জ জেলা প্রতিনিধি সিনিয়র সাংবাদিক আল-হেলালের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন জাতীয় সাংবাদিক সংস্থার ঢাকা বিভাগীয় সভাপতি দৈনিক এই আমার দেশ পত্রিকার নির্বাহী সম্পাদক মোঃ আলমগীর গনি,

জাতীয় সাংবাদিক সংস্থার কেন্দ্রীয় সদস্য সাপ্তাহিক অপরাধ দমন পত্রিকার সম্পাদক মোঃ আবুল বাশার মজুমদার, কেন্দ্রীয় স্টিয়ারিং কমিটির সদস্য ও দৈনিক চলনবিলের খবর পত্রিকার ব্যবস্থাপনা সম্পাদক মুহাম্মদ কামরুল ইসলাম, দৈনিক সুনামগঞ্জের সময় পত্রিকার সম্পাদক সেলিম আহমদ তালুকদার,

দৈনিক সুনামগঞ্জ প্রতিদিন পত্রিকার নির্বাহী সম্পাদক আনিসুজ্জামান ইমন, সুনামগঞ্জ প্রেসক্লাবের নির্বাহী সদস্য আনোয়ারুল হক, দৈনিক মুক্তখবর পত্রিকার জেলা প্রতিনিধি সিরাজুল ইসলাম শ্যামল, দৈনিক সময়ের আয়োজন পত্রিকার জেলা প্রতিনিধি মহিবুর রেজা তালুকদার টুনু ও সংবাদকর্মী জাকিয়া সুলতানা প্রমুখ।

বক্তারা বলেন, ৩৯ বছরের ঐতিহ্যবাহী সংগঠন জাতীয় সাংবাদিক সংস্থা দেশের সাংবাদিকদের অধিকার আদায়ে একটি ব্যতিক্রমী আন্দোলন। এই সংগঠন ঢাকায় বসে নয়, দেশের সকল জেলা উপজেলায় নিয়মিত পরিভ্রমন করে সাংবাদিকদের মর্যাদা সংরক্ষণ ও পেশাগত মান উন্নয়নে সক্রিয়ভাবে কাজ করে যাচ্ছে।

তারা ১৬ই ডিসেম্বর মহান বিজয় দিবস ও ১৪ই ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষ্যে সকল শহীদানদেরকে শ্রদ্ধার সাথে স্মরণ করে বলেন, সাংবাদিকতায় শ্রেণিবৈষম্য দূর করে সকল পেশাজীবী সাংবাদিকদের ন্যায়সংগত অধিকার আদায়ে আমাদের নিরলস প্রচেষ্টা অব্যাহত থাকবে।

সভায় হয়রানীমূলক আইসিটি এ্যাক্টের মামলায় সুনামগঞ্জের সাংবাদিক মোজাম্মেল আলম ভূইয়া ও সিলেটের সিনিয়র সাংবাদিক চৌধুরী মমতাজ আহমদকে বেআইনীভাবে হয়রানী করার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে এসব মামলা প্রত্যাহারের জন্য প্রধানমন্ত্রীর কঠোর হস্তক্ষেপ কামনা করেন।

তারা সুনামগঞ্জের সাংবাদিকতায় জাতীয় সাংবাদিক সংস্থার প্রতিনিধিত্বকারী সাবেক সাংবাদিক এডভোকেট বজলুল মজিদ চৌধুরী খসরু ও ফখরু কাজীর সাহসী ও সেবামূলক সাংবাদিকতার প্রশংসা করে বলেন, কারো সাথে বিরোধ নয় সকলের সাথে সুসম্পর্ক বজায় রেখে জাতীয় সাংবাদিক সংস্থা সুনামগঞ্জ জেলায় একটি কার্যকর প্রতিষ্ঠানে উন্নীত হবে এবং এই সংগঠনের নেতৃত্বে সুনামগঞ্জের সাংবাদিকতায় ঐক্য ও উন্নয়ন তরান্বিত হবে। বিডিটুডেস/এএনবি/ ১৬ ডিসেম্বর, ২০২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

1 × 4 =