English Version

সুনামগঞ্জে সিভিল সার্জনকে বদলীর বিষয়ে সাংসদ পীর ফজলুর রহমান মিসবাহ

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

শফিউল আলম, স্টাফ রিপোর্টার: সুনামগঞ্জের সিভিল সার্জনকে বদলীর বিষয় নিয়ে সুনামগঞ্জ-৪ আসেনের সাংসদ এ্যাডঃপীর ফজলুর রহমান মিসবাহ’র’ফেইসবুক ট্যাটার্স ভাইরাল হয়েছে। তিনি ফেইসবুক ট্যাটার্সে লিখেছেন সুনামগঞ্জে নুতন যোগদান কৃত সিভিল সার্জনকে গতকাল সুনামগঞ্জ থেকে বদলীর আদেশ হয়েছে। মাত্র ২০দিন আগে ডাঃ তাওহীদ সুনামগঞ্জে যোগদান করেন।

তিনি যোগদানের পর হাসপাতালে অনিয়মের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ শুরু করেন। ঘোষণা দেন তিনি হারাম উপার্জন করবেন না। হঠাৎ করে গতকাল তাকে মৌলভীবাজারে বদলী করা হয়। তার স্থলে পদায়ন করা হয় ডাঃ শামসুদ্দিন নামে একজনকে। ইনি জগন্নাথপুর উপজেলায় এর আগে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা হিসেবে কর্মরত ছিলেন। পরে অন্য জেলায় সিভিল সার্জন পদে নিয়োগ পান। জগন্নাথপুর থাকার সুবাদে মাননীয় পরিক্ল্পনামন্ত্রী জনাব এম এ মান্নান এর ডিও লেটার স্বাস্থ্য মন্ত্রনালয়ে জমা দেন সুনামগঞ্জে সিভিল সার্জন হিসেবে পদায়নের জন্য। কিন্তু মন্ত্রনালয় ডাঃ তাওহীদকে সুনামগঞ্জে পদায়ন করেন।

ডাঃ তাওহীদ সুনামগঞ্জে পদায়নের পর তার সামান্য দিনের কাজে মানুষের আস্থা তৈরি করেন। স্বাস্থ্য মন্ত্রনালয়ে ডাঃ শামসউদ্দিনের পক্ষে মাননীয় পরিকল্পণামন্ত্রীর ডিও লেটার থাকায় আকস্মিকভাবে গতকাল তাকে সুনামগঞ্জে পদায়ন এবং ডাঃ তাওহীদকে মৌলভীবাজার বদলী করেন। তার বদলীর খবরে সুনামগঞ্জ থেকে অনেকে আমার সাথে যোগাযোগ করেন। স্বল্পদিনের ভেতরে তার বদলীর সংবাদ শুনে আমিও আশ্চর্য হই। সুনামগঞ্জের সাংবাদিকসহ অনেকে আমার সাথে যোগাযোগ করে ডাঃ তাওহীদের বদলী বাতিলের উদ্যোগ নেয়ার জন্য বলেন।আমি আজকে স্বাস্থ্যমন্ত্রীর সাথে বিষয়টি নিয়ে আলাপ করি।

স্বাস্থ্যেরখবরজানুন

মন্ত্রী আমাকে বলেন পরিকল্পনামন্ত্রীর ডিও লেটারকে সম্মান জানিয়ে তিনি ডাঃ শামসউদ্দীনকে সুনামগঞ্জে পদায়ন করেছেন। বদলী বাতিল করতে হলে মাননীয় পরিকল্পনামন্ত্রীর সাথে কথা বলার জন্য পরামর্শ দেন। মাননীয় পরিকল্পনা মন্ত্রীর সাথে আমি আলাপ করে সুনামগঞ্জের মানুষের দাবী তাকে অবগত করি এবং ডাঃ তাওহীদ এর বদলী বাতিলে ব্যবস্থা নেয়ার জন্য অনুরোধ করি।

মাননীয় পরিকল্পনামন্ত্রী আমাকে বলেছেন আগামী সোমবার তিনি স্বাস্থ্যমন্ত্রীর সাথে কথা বলবেন। আশা করি সুনামগঞ্জের মানুষের কথা বিবেচনা করে আমাদের মাননীয় পরিকল্পনা মন্ত্রী এবিষয়ে ব্যাবস্থা গ্রহণ করবেন। এদিকে সুনামগঞ্জবাসী তাঁর বদলী বাতিলের জন্য মানববন্ধন করেছে। বিডিটুডেস/এএনবি/ ৩০ জানুয়ারি, ২০২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

sixteen − 9 =