English Version

সুনামগঞ্জে ৪০৭টি ঘর পেল দরিদ্র গৃহহীন পরিবার

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

আল-হেলাল, সুনামগঞ্জ: মুজিববর্ষে ‘আশ্রয়ণের অধিকার, শেখ হাসিনার উপহার’ এমন শ্লোগানকে সামনে রেখে বঙ্গবন্ধুকন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুজিব জন্মশতবর্ষ উপলক্ষে সারাদেশে ৯ লাখ ভূমিহীন ও গৃহহীন পরিবারকে সেমিপাকা বাড়ি প্রদান করেছেন।

শনিবার (২৩ জানুয়ারি) প্রধানমন্ত্রী গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারাদেশে সরকারিভাবে নির্মিত এসব ঘর উদ্বোধন করবেন। প্রথম ধাপে ৭০ হাজার পরিবারকে ঘর হস্তান্তর করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এক মাসের মধ্যে আরও বরাদ্দ করা হবে ১ লাখ সেমিপাকা বাড়ি।

এরই ধারাবাহিকতায় সুনামগঞ্জের ১১টি উপজেলার ৪০৭ টি দরিদ্র গৃহহীন ও ভূমিহীন পরিবার কে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে উপহার হিসেবে বসতঘর প্রদান করা হয়েছে। ২৩ জানুয়ারি শনিবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে দরিদ্র-আশ্রয়হীন সুনামগঞ্জের ৪০৭টি গৃহহীন পরিবারের মধ্যে আনুষ্ঠানিকভাবে ঘরের চাবি ও দলিল হস্তান্তরের জন্য তিনি নির্দেশ দেন প্রশাসনের কর্মকর্তাদের।

পরে সুনামগঞ্জ সদর উপজেলার হলরুমে সদর উপজেলার ৫০ জন দরিদ্র গৃহহীন পরিবারের মধ্যে ঘরের চাবি ও দলিল তুলে দেন জনপ্রতিনিধি ও কর্মকর্তারা। এর আগে সুনামগঞ্জ সদর উপজেলা পরিষদের আয়োজনে মুজিববর্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান অনুষ্ঠান উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় বক্তব্য রাখেন, অতিরিক্ত বিভাগীয় কমিশনার ফজলুল কবীর, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ শরীফুল ইসলাম,সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান খায়রুল হুদা চপল,সদর উপজেলা নির্বাহী অফিসার ইয়াসমিন নাহার রুমা, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান হাজী আবুল কালাম,

জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার নুরুল মোমেন, শিক্ষাবিদ পরিমল কান্তি দে, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নিগার সুলতানা কেয়া ও ভাইস চেয়ারম্যান মো. আবুল হোসেন প্রমুখ। বিডিটুডেস/এএনবি/ ২৪ জানুয়ারি, ২০২১

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

3 + 20 =