English Version

সুনামগঞ্জ চেম্বারের ১৫তম বাণিজ্য মেলায় বাউল কামাল পাশার গান পরিবেশন

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

আল-হেলাল, সুনামগঞ্জ: সুনামগঞ্জ চেম্বারের ১৫ তম বাণিজ্য মেলায় পরিবেশন করা হয়েছে সুনামগঞ্জের পঞ্চরত্ন বাউলের মধ্যমণি গানের সম্রাট বাউল কামাল পাশা (কামাল উদ্দিন) রচিত কয়েকটি জনপ্রিয় গান। গানগুলো পরিবেশন করেন বাউল শিল্পী শফিকুন নূর ও বাউল রোকশানা ভান্ডারী।

১৮ জানুয়ারি শনিবার বাদ এশা থেকে রোববার ভোর পর্যন্ত সুনামগঞ্জ সরকারী জুবিলী উচ্চ বিদ্যালয়ের মাঠে সুনামগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ আয়োজিত ও বাংলাদেশ বেনারশি মসলিন এন্ড জামদানী সোসাইটি সিলেট এর উদ্যোগে পরিচালিত ১৫ তম বাণিজ্য মেলা-২০২০ এর সাংস্কৃতিক অনুষ্ঠানের সংস্কৃতি মঞ্চে কামালগীতি পরিবেশন করেন তারা।

পরিবেশিত কামালগীতিগুলো হলো, “আমার কাঙ্কের কলসী জলে গিয়াছে ভাসি, মাঝিরে তোর নৌকার ঢেউ লাগিয়ারে, “সাজিয়ে গুজিয়ে মোরে দে, সজনীগো সাজিয়ে গুজিয়ে দে মোরে” “রাত পোহালে বউয়ে বলে করো গিয়ে কামাই/সোনা মাইগো মাই বিয়া করাইয়া মোরে বানাইলায় জামাই” “আমি চাইনা দুনিয়ার জমিদারী কঠিন বন্ধুরে/ চাইনা দুনিয়ার জমিদারী” “দিন দুনিয়ার মালিক খোদা এত কষ্ঠ সয়না, তোমার দিলকী দয়া হয়না” ও প্রেমের মরা জলে ডুবেনা” ইত্যাদি জনপ্রিয় গান।

স্বাস্থ্যের খবর জানুন

এসময় সুনামগঞ্জ পৌরসভার সাবেক ভারপ্রাপ্ত মেয়র নুরুল ইসলাম বজলু, জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক খন্দকার মঞ্জুর আহমদ, সুনামগঞ্জ রিপোর্টাস ইউনিটির সভাপতি লতিফুর রহমান রাজু, বাউল কামাল পাশা সংস্কৃতি সংসদ এর প্রতিষ্ঠাতা আহবায়ক সাংবাদিক বাউল আল-হেলাল, বাংলাদেশ বেনারশি মসলিন এন্ড জামদানী সোসাইটির সিলেট বিভাগীয় পরিচালক মঈন খান বাবলু, সেক্রেটারী শাহীনুর রহমান শাহীন ও সাংবাদিক সুমনসহ মেলা পরিচালনা কমিটির স্থানীয় প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

এছাড়াও মেলায় ঢাকা ও সিলেট থেকে আগত অতিথি শিল্পীরাও সংগীত পরিবেশন করেন। আগামী ২০ জানুয়ারি রাত ১২টা পর্যন্ত শেষ মুহর্তের সমাপনীকে কেন্দ্র করে ক্রেতা বিক্রেতা ছাড়াও সংগীতপ্রেমী শ্রোতা দর্শকদের উপচেপড়া ভিড়ে প্রাণচাঞ্চল্যে ভরপুর হয়ে উঠেছে সুনামগঞ্জ বাণিজ্য মেলা। বিডিটুডেস/এএনবি/ ১৯ জানুয়ারি, ২০২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

three × 5 =