English Version

সেতু চাকমার চিকিৎসায় ১০ হাজার টাকা দিলেন রাঙ্গামাটি জেলা প্রশাসক

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

সুপ্রিয় চাকমা শুভ, রাঙ্গামাটি: রাঙ্গামাটির বরকলে গরিব পরিবারের কিডনি রোগে আক্রান্ত ১৩ বছরের শিশু সেতু চাকমার চিকিৎসার্থে নগদ দশ হাজার টাকার চেক আর্থিক সহায়তা দিয়েছেন রাঙ্গামাটি জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ। বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসকের কার্যালয়ে প্রশাসনের স্বেচ্ছাধীন তহবিল থেকে সেতু চাকমার বাবা ভূবন বিজয় চাকমার হাতে চেক তুলে দেন জেলা প্রশাসক। এসময় বরকল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও জিএসএস নিউজের রাঙামাটি জেলা প্রতিনিধি বিহারী চাকমা , হিলর ভালেদী ও হিলর প্রোডাকশনের পরিচালক সাংবাদিক সুপ্রিয় চাকমাসহ (শুভ) জেলা প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে সাংবাদিক বিহারী চাকমা ও সুপ্রিয় চাকমা (শুভ) ভুবন বিজয় চাকমাকে সাথে নিয়ে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে সেতু চাকমার বর্তমান অবস্থা সম্পর্কে তুলে ধরেন এবং চিকিৎসা সহায়তার জন্য অনুরোধ জানান। তারা জেলা প্রশাসককে জানান, সেতুর একটি কিডনি সম্পুর্ণ অকেজো হয়ে গেছে এবং অন্য কিডনিটাও নষ্ট হবার পথে । সেতু বর্তমানে ঢাকার কিডনি হাসপাতালে চিকিৎসাধীন। কিডনি প্রতিস্থাপন করতে প্রায় ৩ লক্ষাধিক টাকা প্রয়োজন। সমাজের বিত্তবান মানুষ, সরকারি কর্মকর্তাসহ সর্বস্তরের মানুষের কাছ থেকে সহযোগিতা চাওয়া হচ্ছে। ছেলেকে বাঁচাতে সেতু চাকমার মা স্বপ্নারিকা চাকমা ছেলের প্রাণ বাঁচাতে নিজের একটি কিডনি দিয়ে দিবেন বলেও জেলা প্রশাসককে জানানো হয়। ছেলের প্রতি মায়ের এমন ভালোবাসা দেখে জেলা প্রশাসক দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাকে ডেকে তাৎক্ষনিকভাবে স্বেচ্ছাধীন তহবিল থেকে ভুবন বিজয় চাকমার নামে ১০ হাজার টাকার একটি চেক প্রস্তুত করতে বলেন।

রাঙ্গামাটি জেলা প্রশাসক মামুনুর রশিদ জানান, স্বেচ্ছাধীন তহবিল থেকে সর্বোচ্চ ১০ হাজার টাকা দেয়া সম্ভব। সেতু চাকমার চিকিৎসার সহায়তায় সেটাই করছি। এছাড়া সমাজ সেবা অধিদপ্তর ও জেলা পরিষদের কাছে গিয়ে চিকিৎসা সহায়তা চাওয়ার জন্যও পরামর্শ দেন তিনি। সেতু চাকমার কিডনি প্রতিস্থাপনে আর্থিক সহযোগিতা দেয়ায় জেলা প্রশাসককে ধন্যবাদ জানান বিহারী চাকমা ও সুপ্রিয় চাকমা (শুভ) । এছাড়া বরকল উপজেলাবাসী ও সেতু চাকমার পরিবারের পক্ষ থেকে কৃতজ্ঞতা প্রকাশ করেন তারা।

হেলথ টিপস পেতে সাবস্ক্রাইব করুন

অসুস্থরোগীর বাবা ভূবন বিজয় চাকমা জানান, দেড় বছর ধরে আমার ছেলে কিডনী রোগে আক্রান্ত হয়ে এখন ঢাকার একটি হাসপাতালে ভর্তি হয়ে আছে। ডাক্তার বলেছেন,অপারেশন করাতে ৪ থেকে ৫ লক্ষ টাকা লাগবে। পুরোপরি সুস্থ হতে ১০ থেকে ১২ লক্ষ টাকা লাগতে পারে। এত টাকা জোগাড় করা গরীব বাবার পক্ষে সম্ভব নয়। আমার বিপদের সময়ে সাংবাদিক বিহারী চাকমা ও সাংবাদিক, সংগঠন সুপ্রিয় চাকমা (শুভ) দাদার সহযোগিতায় আজ আমি ডিসি স্যারের আন্তরিকতার কারনে আমি তার থেকে সহযোগিতা পেয়েছি।আমি সকলের কাছে অনুরোধ জানাচ্ছি যে যতটুকু পারেন আমার ছেলের চিকিৎসার জন্য সহযোগিতার পাশে দাঁড়াতে।

জানাযায়, দেড় বছর ধরে কিডনী রোগে আক্রান্ত সেতু চাকমা (১৩) ভূবন বিজয় চাকমার একমাত্র ছেলে। তার একটি কিডনী সম্পুর্ন নষ্ট হয়ে গেছে। বাকী একটা কিডনীও অকেজো হয়ে যাচ্ছে। নতুন করে কিডনি প্রতিস্থাপন করতে ৪-৫ লক্ষ টাকা লাগতে পারে। পুরোপরি সুস্থ হতে ১০ থেকে ১২ লক্ষ টাকার প্রয়োজন। সেতু চাকমাকে বাঁচিয়ে তুলতে তার গর্ভধারিনী মা তার একটা কিডনী দান করে সন্তানের জীবন ফিরিয়ে দিতে চান। সেতু চাকমার নিজবাড়ি রাঙ্গামাটি জেলার বরকল উপজেলার বরকল সদর কলেজ পাড়াতে। সেতু চাকমা বরকল মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ে ৭ম শ্রেণীতে পড়ছে। নিষ্পাপ ছেলেটির জীবন বাঁচাতে সকলের সহযোগিতার প্রাথনা করেছেন ভূবন বিজয় চাকমা। সেতু চাকমার চিকিৎসার জন্য যারা সহযোগিতা করতে চান আপনার নিচের বিকাশ নাম্বারে সহযোগিতা পাঠাতে পারেন। বিকাশ নাম্বার -০১৬৯০১০৭১৪৮(রোগীর বাবা)। বিডিটুডেস/আরএ/১১ জুলাই, ২০১৯

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

2 × one =