English Version

স্মার্টফোনে যে অ্যাপগুলো থাকা জরুরি

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

বিডিটুডেস ডেস্ক: নতুন স্মার্টফোন কেনার পর কোন কোন অ্যাপ ইনস্টল করতে হবে? তাড়াহুড়োয় অনেক সময়ই ভুল অ্যাপ ইনস্টল হয়ে যায়। তো চলুন জেনে নিই আপনার স্মার্টফোনটিতে যে অ্যাপগুলো থাকা জরুরি এবং কোথায় পাবেন সেগুলো যা আপনার জন্য দরকারী।

স্টোরেজ অ্যাপ  প্রথমেই আপনার প্রয়োজন স্টোরেজ অ্যাপ। অর্থাৎ, শুধুমাত্র মোবাইল মেমোরি বা SD কার্ড-এর উপর ভরসা না করে, ক্লাউড স্টোরেজ ব্যবহার করুন। আপনার অ্যান্ড্রয়েড স্মার্টফোনে Google Drive প্রি-ইনস্টল থাকে। এছাড়াও আপনি Dropbox, Box এবং OneDrive-এর মতো অ্য়াপ ব্যবহার করতে পারেন। এছাড়াও USB ড্রাইভের পরিবর্তে ডেটা ট্রান্সফার অ্যাপ ব্যবহার করা যেতে পারে। এক্ষেত্রে NAS অ্যাপ ব্যবহার করে দেখতে পারেন।

অ্যান্টিভাইরাস, পারফরম্যান্স বুস্ট-আপ  নতুন অ্যান্ড্রয়েডে অ্যান্টিভাইরাল এবং ক্লিন-আপের জন্য কোনও একটি অ্যাপ্লিকেশন ব্যবহার করার চেষ্টা করুন। এতে মোবাইলের স্পেশ ও RAM ঠিক থাকে।

হেলথ টিপস পেতে সাবস্ক্রাইব করুন

চ্যাট-ম্যাসেঞ্জার অ্যাপ  সোশ্যাল মিডিয়ায় চ্যাট বা ম্যাসেজ পাঠানোর ক্ষেত্রে WhatsApp সবচেয়ে বেশি ব্যবহৃত হলেও, এই অ্যাপ ছাড়াও অন্য সোশ্যাল মিডিয়া অ্যাপ/ম্যাসেঞ্জার রয়েছে। যেমন, Threema বা Signal and Wire। এর মধ্যে Threema পেইড অ্যাপ।

সোশ্যাল নেটওয়ার্ক  আজকাল প্রায় সব স্মার্টফোনেই ফেসবুক প্রি-ইনস্টল থাকে। তবে ব্রাউজার বা ফেসবুক লাইট অ্যাপের মাধ্যমেও যেখানে সোশ্যাল মিডিয়া করা যায়, সেখানে এত ‘ভারী’ অ্যাপ্লিকেশনের প্রয়োজনীয়তা থাকে না। ফেসবুক ছাড়াও আপনি Snapchat, Linkdin-এর মতো অ্যাপ ইনস্টল করতে পারবেন।

গেমিং অ্যাপ গেমিং অ্যাপের মধ্যে গুগল অ্যাপ প্রি-ইনস্টল থাকেই। এছাড়াও পছন্দ মতো গেমিং অ্যাপ ডাউনলোড করতে পারেন, তবে সংশ্লিষ্ট অ্যাপের লাইট ভার্সন রয়েছে কিনা তা দেখে নেওয়ায় জরুরি। বিডিটুডেস/আরএ/০২ আগস্ট, ২০১৯

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

5 × 5 =