English Version

১৬ই ডিসেম্বরেই চালু হবে চিলাহাটি-হলদিবাড়ি রেল যোগাযোগ: রেলমন্ত্রী

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

হরিদাস রায়, ডোমার (নীলফামার): নীলফামারী জেলার ডোমার উপজেলার সীমান্তবর্তী এলাকা চিলাহাটি ও হলদিবাড়ি রেলপথে ভারতের সঙ্গে সরাসরি রেল যোগাযোগ সংযোগ করা হয়েছে। ইতিপূর্বেই দুই দেশের রেলওয়ে ইঞ্জিন ট্রায়াল রান করা হয়েছে।

দীর্ঘ প্রতীক্ষার পর বাংলাদেশের চিলাহাটি থেকে ভারতের হলদিবাড়ি পর্যন্ত রেল যোগাযোগের লক্ষে রেললাইন বসানোর কাজটি সম্পূর্ণ করে ঠিকাদারি প্রতিষ্ঠান ম্যাক্স ইনফ্রাসট্রাকচার লিমিটেড।

আনুষ্ঠানিকভাবে হস্তান্তরের আগে রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন শনিবার সকাল ১১ টায় চিলাহাটি রেলস্টেশনের পাশে নবনির্মিত রেস্ট হাউজের সামনে গার্ড অফ অনার গ্রহণ করেন। সেখানে প্লাটফর্মের পাশে নতুন প্লাটফর্মের ভিত্তি প্রস্তর উদ্বোধন করেন তিনি। রেলমন্ত্রী সুজন বাংলাদেশ রেল বিভাগের গ্যাং ইঞ্জিনে বসে চিলাহাটি রেলস্টেশন থেকে সীমান্ত এলাকা পরিদর্শনে যান। সেখানে সংক্ষিপ্ত বক্তব্যে রাখেন তিনি।

সেখানে জেলার সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তরে মন্ত্রী বলেন, “আগামি বিজয়ের মাসেই চিলাহাটি-হলদিবাড়ি ট্রেন চলাচল শুরু হবে এবং সেই সাথে এলাকার মানুষের দাবি স্থলবন্দরের কার্যক্রম চালু করার দিকেও আমাদের দৃষ্টি আছে”। রেলমন্ত্রী দীর্ঘ সময় সীমান্ত এলাকায় অবস্থানকালে তিনি বিভিন্ন ব্যক্তিদের প্রশ্নের উত্তর দেন। মন্ত্রী সীমান্ত এলাকা ত্যাগ করার পূর্বে ভারতীয় ৬৫ বিএসএফ ডাঙ্গাপাড়া কোম্পানী কমান্ডারের সাথে কুশল বিনিময় করেন।

তিনি রেলের সার্বিক বিভিন্ন কাজের অগ্রগতি দেখে পুনরায় গ্যাং ইঞ্জিনে বসে চিলাহাটি রেলস্টেশনে ফিরে আসেন। গ্যাং ইঞ্জিনের সঙ্গে একটি ব্যাংকার টলী ছিল। সেখানে রেল বিভাগের উর্ধ্বতন কর্তৃপক্ষ সহ স্থানীয় আওয়ামীলীগের নেতা-কর্মীরাও ছিলেন।

এ সময় নীলফামারী জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী, ডোমার উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিনা শবনম, সার্কেল এস.পি. জয়ব্রত পাল, ভাইস চেয়ারম্যান আব্দুল মালেক, ডিভিশনাল রেলওয়ে ম্যানেজার শাহিদুল ইসলাম, প্রকল্প পরিচালক আব্দুর রহিম, বিভাগীয় পরিবহন কর্মকর্তা নাছির উদ্দিন, সহকারী নির্বাহী প্রকৌশলী আহসান উদ্দিন,

নীলফামারী ৫৬ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মামুনুল হক মামুন সহ ঠিকাদারি প্রতিষ্ঠান ম্যাক্স ইনফ্রাসট্রাকচার লিমিটেডের উর্ধ্বতন কর্তৃপক্ষ এবং নিরাপত্তা বাহিনীর সিও সর্দার রফিকুল ইসলাম উপস্থিত ছিলেন। বিডিটুডেস/এএনবি/ ১৪ নভেম্বর, ২০২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

twenty − 7 =