English Version

৪১ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষ্যে বিজ্ঞান মেলা এবং জাতীয় অলিম্পিয়াডের উদ্বোধন

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

আব্দুল আলীম, চৌগাছা: যশোরের চৌগাছায় “জলবায়ু পরিবর্তনের চ্যালেঞ্জ মোকাবেলায় বিজ্ঞান ও প্রযুক্তি” ৪১ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ, বিজ্ঞান মেলা এবং ৪১ তম জাতীয় অলিম্পিয়াডের শুভ উদ্বোধন হয়। শনিবার (১১ জানুয়ারী) সকাল ১০ টায় উপজেলা নির্বাহী অফিসার জাহিদুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথির আসন অলঙ্কৃত করে উক্ত মেলা ও জাতীয় অলিম্পিয়াডের শুভ উদ্বোধন করেন যশোর-২ আসন (চৌগাছা-ঝিকরগাছা) এর মাননীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অবঃ) অধ্যাপক ডা. মো: নাসির উদ্দিন।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, শিশুরা সঠিকভাবে লেখাপড়া শিখে বড় হবে, মানুষের মত মানুষ হবে, দেশের জন্য কাজ করবে, দেশকে বঙ্গবন্ধুর স্বপ্নের দেশ হিসাবে গড়ে তুলবে এটায় হবে তাদের পথ চলা। কারণ আজকের শিশুরা আগামী দিনের ভবিষ্যৎ। প্রত্যেক শিক্ষার্থীকে দেশ গড়ার প্রত্যয় নিয়ে এগিয়ে যেতে হবে। এগিয়ে যেতে হবে প্রকৃত শিক্ষা অর্জন করে নীতি নৈতিকতা নিয়ে। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান ও চৌগাছা মৃধাপাড়া মহিলা কলেজের অধ্যক্ষ ড. মোস্তানিছুর রহমান।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এসএম হাবিবুর রহমান, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক এসএম সাইফুর রহমান বাবুল, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নাজনীন নাহার পপি, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আবুল কালাম রফিকুজ্জামান, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা নাজিম উদ্দীন, বি আরডিবি কর্মকর্তা আনিচুর রহমান, একাডেমিক সুপারভাইজার নাসরিন সুলতানা, উপজেলা যুবলীগের আহবায়ক সদস্য ও প্রভাষক হারুন অর রশিদ, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক শরিফুল ইসলাম, উপজেলা ছাত্রলীগের সভাপতি ইব্রাহিম হুসাইনসহ মেলায় যোগদানকারী প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক, সহকারী শিক্ষক ও শিক্ষার্থীরা।

চৌগাছা উপজেলা প্রশাসনের আয়োজনে, জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের তত্ত্বাবধায়নে এবং বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পৃষ্টপোষকতায় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহকে সাফল্য মন্ডিত করতে উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের মধ্যে মেলায় স্টল দিয়ে মেলাকে ধন্য করেছে চৌগাছা সরকারি কলেজ, এস এম হাবিবুর রহমান পৌর কলেজ, চৌগাছা মৃধাপাড়া মহিলা কলেজ, এবিসিডি ডিগ্রী কলেজ, সি এম আইটি কলেজ, চৌগাছা সরকারি শাহাদৎ পাইলট মডেল মাধ্যমিক বিদ্যালয়, সম্মিলনী মাধ্যমিক বিদ্যালয়, চৌগাছা হাজী সরদার মর্ত্তজ আলী মাধ্যমিক বিদ্যালয়, চৌগাছা ছারা পাইলট মাধ্যমিক বিদ্যালয়,

সলুয়া মাধ্যমিক বিদ্যালয়, মডেল মাধ্যমিক বিদ্যালয়, পাতিবিলা হাজী শাহাজান আলী মাধ্যমিক বিদ্যালয়, শিশুতলা মাধ্যমিক বিদ্যালয়, জে এইচডি মাধ্যমিক বিদ্যালয়। অংশগ্রহণকারী প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা তাদের নিজস্ব তৈরি প্রজেক্ট এনে স্টলগুলো সুন্দর করে সাজিয়েছিলো। আগামীকাল বিজ্ঞান অলিম্পিয়াড অনুষ্ঠিত হবে বলে কর্তৃপক্ষের নিকট থেকে জানা যায়। অলিম্পিয়াডে মেলায় স্টলধারী শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশগ্রহণ করবে। তাদের মধ্যে বিজয়ীদের পুরস্কৃত করা হবে। বিডিটুডেস/এএনবি/ ১১ জানুয়ারি, ২০২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

one × four =