English Version

৪৯ বছরেও পাকা হয়নি চুলকাঠিতে পুরাতন ডিবি রাস্তাটি

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

এম. পলাশ শরীফ, বাগেরহাট: বাগেরহাট সদর উপজেলার চুলকাঠিতে প্রায় ২০টি গ্রামের মানুষের চুলকাঠিবাজার ঘনশ্যামপুর মাধ্যমিক বিদ্যালয়ে প্রবেশের প্রধান সড়ক (পুরাতন ডিবি রাস্তা) চুলকাঠি পুলিশ তদন্ত কেন্দ্র হতে চুলকাঠিবাজার স্বাধীনতা চত্বর পর্যন্ত ১ কিঃমিঃ অংশটি স্বাধীনতার ৪৯ বছরের পিচপাকা হয়নি ফলে চরম ভোগান্তিতে পড়েছে এলাকাবাসী ও বাজারের ব্যবসায়ীরা।

সরজমিনে জানা গেছে, উপজেলার চুলকাঠিতে প্রায় ২০টি গ্রামের মানুষের চুলকাঠিবাজার ও এস এসসি এবং জেএসসি পরিক্ষাকেন্দ্র চুলকাঠি ঘনশ্যামপুর মাধ্যমিক বিদ্যালয়ে প্রবেশের প্রধান সড়ক (পুরাতন ডিবি রাস্তা) চুলকাঠি পুলিশ তদন্ত কেন্দ্র হতে চুলকাঠিবাজার স্বাধীনাতা চত্বর সড়কটি দিয়ে বাগেরহাটসদর উপজেলার নিকলাপুর,

ভট্রবালিয়া ঘাটা, ভট্রকনকপুর হাকিমপুর, রনজিতপুর, খানপুর খানপুর সুগান্ধী, রনভুমি, সুদুল্ল্যাপুর, সায়ড়া, রামপালের সোনাতুনিয়া, দেবীপুর, ভরসাপুর, ফকিরহাটের বাসবাড়িয়া, ঘনশ্যামপুর দেয়াপাড়া সহ মোট ২০টি গ্রামের মানুষের যাতযয়াতের প্রধান এই সড়কটি স্বাধীনতার ৪৯ বছর অতিবাহিত হলেও পিচপাকা না হওয়ায় সিমাহীন দূর্ভোগ পোহাচ্ছে সংশ্লিষ্ট এলাকাবাসী।

এই সড়কটি সম্পূর্ণ ব্যবহার অনুপযোগী হওয়ায় চুলকাঠি বাজারের মুদি সহ অনান্য ব্যবসায়ীদের খুলনা-মংলা মহাসড়কের উপর মালামাল আনলোড করতে হচ্ছে এতে এক দিকে যেমন বাড়ছে ব্যয় অন্যদিকে মহাসড়কে ও সৃষ্টি হচ্ছে জ্যাম, আবার এই সড়কটি ব্যবহার অনুপযোগী হওয়ায় ২০টি গ্রামের মানুষের বাজার ও পরিক্ষা কেন্দ্রে যেতে বাধ্য হয়ে খুলনা-মংলা মহাসড়ক ব্যবহার করতে হচ্ছে ফলে প্রতি নিয়ত ঘটছে ছোট বড় দূর্ঘটনা। যাতে এ পযর্ন্ত প্রায় অর্ধশত মানুষ নিহত হয়েছে।

স্থানীয় ৯ম শ্রেণির এক ছাত্রী বলেন, এই রাস্তাটি খারাপ থাকায় আমাদের বাজারের মধ্যদিয়ে স্কুলে যাতায়াত করতে হয়। এতে বিভিন্ন সময় আমার কয়েকজন সহপাটি ইভটিজিংয়ের শিকার হয়েছেন। স্থানীয় বাসিন্দা সাধন কুমার জানান, এই সড়কটি পাকা না হওয়ায় আমরা গ্রামবাসী চরম দূর্ভোগে আছি আমাদের কেউ অসুস্থ হয়ে পড়লেও সড়ক খারাপ হওয়ায় এ্যাম্বুলেন্স আসে না।

এ বিষয়ে উপজেলা আওয়ামীলীগ নেতা চিন্ময় দেবনাথ বলেন, সামান্য বৃষ্টি হলেই এই মাটির সড়কটি ডুবে যায় ফলে আমরা এলাকাবাসী সীমাহীন দূর্ভোগে আছি। আমি সরকারের কাছে এই রাস্তাটি দ্রুত পাকা করণের আবেদন জানাচ্ছি।

চুলকাঠি বাজার বনিক সমিতির সাধারণ সম্পাদক মোঃ মনিরুজ্জামান ফকির বলেন, এই সড়কটি পাকা না হওয়ায় খুলনা-মংলা মহাসড়কের উপর মালামাল লোডআনলোড করে মালামাল দোকানে আনতে হচ্ছে ফলে খরচ দিগুণ দিতে হচ্ছে। বিডিটুডেস/এএনবি/ ১২ সেপ্টেম্বর, ২০২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

2 × 2 =