English Version

৬ হাজার ফুট অবৈধ পাইপ ভেঙ্গে দিলে ভ্রাম্যমাণ আদালত

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

রেজাউল করিম রেজা, মাদারীপুর: অবৈধভাবে বালু উত্তোলনের কাজে ব্যবহৃত সাড়ে ৬ হাজার ফুট ড্রেজারের পাইপ ভেঙ্গে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। বুধবার সকালে শহরের পুরানবাজার, সরকারি সুফিয়া কলেজ রোড, লঞ্চঘাট, পানিছত্র এলাকাসহ সদর উপজেলার কুলপদ্বী, ঝাউদি, শিমুলতলায় অভিযান চালানো হয়।

অভিযানের নেতৃত্ব দেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাইফুদ্দিন গিয়াস এবং সহকারী ভূমি কমিশনার হোসনে আরা তন্নী।

দীর্ঘদিন আড়িয়াল খাঁ নদে অবৈধভাবে বালু উত্তোলনের ফলে গত ১লা আগস্ট শহর রক্ষা বাঁধের ৫৩ মিটার ধ্বস হয়। এ সময় কয়েকটি স্থাপনা বসতভিটা নদে বিলীন হয়ে যায় এতে শহরবাসীর মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এলাকাবাসীর অভিযোগের প্রেক্ষিতে এসব বালুর ড্রেজার ও পাইপ সরিয়ে নিতে ৪ আগস্ট পর্যন্ত সময় বেঁধে দেয় জেলা প্রশাসন।

পরবর্তীতে বুধবার দিনব্যাপী চালানো হয় অভিযান, ধ্বংস করা হয় সাড়ে ৬ হাজার ফুট ড্রেজারের পাইপ। ভ্রাম্যমাণ আদালতের উপস্থিতি টের পেয়ে ড্রেজার মেশিন নিয়ে পালিয়ে যায় বালু ব্যবসায়ীরা। এদিকে ভ্রাম্যমাণ আদালতের পক্ষ থেকে নিয়মিত এই অভিযান অব্যাহত থাকবে বলে জানানো হয়। বিডিটুডেস/এএনবি/ ০৫ আগস্ট, ২০২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

five + 7 =